অধ্যাপক আবু সাইয়িদ

আবু সাইয়িদ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একসময়ের শিক্ষক ও রাকসুর ভিপি। সত্তরের নির্বাচনে তিনি পাকিস্তান জাতীয় পরিষদের সদস্য নির্বাচিত হন।মুক্তিযুদ্ধের ৭নং সেক্টরের বেসামরিক উপদেষ্টা এবং গণপরিষদে খসড়া শাসনতন্ত্র রচনা কমিটির অন্যতম সদস্য।সাবেক তথ্য প্রতিমন্ত্রী। তাঁর লেখা উল্লেখ্যযোগ্য বই: ‘ফ্যাক্টস অ্যান্ড ডকুমেন্টস: বঙ্গবন্ধু হত্যাকাণ্ড’, ‘মেঘের আড়ালে সূর্য’, ‘বঙ্গবন্ধু হত্যাকাণ্ড: বিচারের প্রেক্ষিত ও ঐতিহাসিক রায়’, ‘বাংলাদেশের গেরিলা যুদ্ধ: সাধারণ ক্ষমা ঘোষণার প্রেক্ষিত ও গোলাম আযম’, ‘জেনারেল জিয়ার রাজত্ব’, ‘বাংলাদেশের স্বাধীনতা: যুদ্ধের আড়ালে যুদ্ধ ও অঘোষিত যুদ্ধের ব্লু প্রিন্ট’।

অধ্যাপক আবু সাইয়িদ

আবু সাইয়িদ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একসময়ের শিক্ষক ও রাকসুর ভিপি। সত্তরের নির্বাচনে তিনি পাকিস্তান জাতীয় পরিষদের সদস্য নির্বাচিত হন।মুক্তিযুদ্ধের ৭নং সেক্টরের বেসামরিক উপদেষ্টা এবং গণপরিষদে খসড়া শাসনতন্ত্র রচনা কমিটির অন্যতম সদস্য।সাবেক তথ্য প্রতিমন্ত্রী।
তাঁর লেখা উল্লেখ্যযোগ্য বই: ‘ফ্যাক্টস অ্যান্ড ডকুমেন্টস: বঙ্গবন্ধু হত্যাকাণ্ড’, ‘মেঘের আড়ালে সূর্য’, ‘বঙ্গবন্ধু হত্যাকাণ্ড: বিচারের প্রেক্ষিত ও ঐতিহাসিক রায়’, ‘বাংলাদেশের গেরিলা যুদ্ধ: সাধারণ ক্ষমা ঘোষণার প্রেক্ষিত ও গোলাম আযম’, ‘জেনারেল জিয়ার রাজত্ব’, ‘বাংলাদেশের স্বাধীনতা: যুদ্ধের আড়ালে যুদ্ধ ও অঘোষিত যুদ্ধের ব্লু প্রিন্ট’।

Showing all 2 Books