আনজীর লিটন

আনজীর লিটন (১৯৬৫-) ময়মনসিংহে জন্মগ্রহণ করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। বিশিষ্ট ছড়াকার ও শিশুসাহিত্যিক আনজীর লিটন বাংলাদেশ শিশু একাডেমির পরিচালক হিসাবে ২০১৬ থেকে দায়িত্ব পালন করছেন। বেতার ও টেলিভিশনের বিভিন্ন অনুষ্ঠানের রচয়িতা এবং নির্দেশক হিসেবে দায়িত্ব পালন করেছেন। নাট্যকার, তথ্যচিত্র নির্মাতা ও গীতিকার হিসেবেও তিনি সমাদৃত। ‘ইঁদুর বিড়ালের টক শো’, ‘অ আ ই’, ‘বিল্লি বয়’, ‘ইঁদুর শেয়াল আর কম্পিউটার’ তাঁর সমাদৃত কয়েকটি বই। লেখালেখির স্বীকৃতিস্বরূপ অগ্রণী ব্যাংক-বাংলাদেশ শিশু একাডেমি শিশুসাহিত্য পুরস্কার, সিটি আনন্দআলো সাহিত্য পুরস্কারসহ নানা সম্মাননায় ভূষিত হয়েছেন।

আনজীর লিটন

আনজীর লিটন (১৯৬৫-) ময়মনসিংহে জন্মগ্রহণ করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।
বিশিষ্ট ছড়াকার ও শিশুসাহিত্যিক আনজীর লিটন বাংলাদেশ শিশু একাডেমির পরিচালক হিসাবে ২০১৬ থেকে দায়িত্ব পালন করছেন। বেতার ও টেলিভিশনের বিভিন্ন অনুষ্ঠানের রচয়িতা এবং নির্দেশক হিসেবে দায়িত্ব পালন করেছেন। নাট্যকার, তথ্যচিত্র নির্মাতা ও গীতিকার হিসেবেও তিনি সমাদৃত।
‘ইঁদুর বিড়ালের টক শো’, ‘অ আ ই’, ‘বিল্লি বয়’, ‘ইঁদুর শেয়াল আর কম্পিউটার’ তাঁর সমাদৃত কয়েকটি বই।
লেখালেখির স্বীকৃতিস্বরূপ অগ্রণী ব্যাংক-বাংলাদেশ শিশু একাডেমি শিশুসাহিত্য পুরস্কার, সিটি আনন্দআলো সাহিত্য পুরস্কারসহ নানা সম্মাননায় ভূষিত হয়েছেন।

Showing the single Book