• Date of birth:
  • Published Book: 0

আবদুল আওয়াল মিয়া

আবদুল আওয়াল মিয়া ১৯৪৫ সাল কুষ্টিয়া জেলার কুমারখালী থানার পানটি গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৬১ সালে পানটি হাইস্কুল থেকে মাধ্যমিক এবং ১৯৬৩ সালে কুষ্টিয়া কলেজ থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তিনি ১৯৬৮ থেকে ৭০ সাল পর্যন্ত চাঁদপুর কলেজে অর্থনীতির অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন। বর্তমানে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের আইনজীবী হিসাবে কাজ করছেন এবং সোনালী গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের উপদেষ্টার দায়িত্ব পালন করছেন। জনাব আওয়াল মিয়া এরশাদবিরোধী আন্দোলন এবং তত্ত্বাবধায়ক সরকার প্রবর্তন সংগ্রামে অত্যন্ত সক্রিয় কর্মী হিসেবে কাজ করেন। ১৯৯১ সালে জাতীয় সংসদ নির্বাচনে কুষ্টিয়া-৪ (খোকসা-কুমারখালী) আসন থেকে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন।

আবদুল আওয়াল মিয়া

আবদুল আওয়াল মিয়া ১৯৪৫ সাল কুষ্টিয়া জেলার কুমারখালী থানার পানটি গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৬১ সালে পানটি হাইস্কুল থেকে মাধ্যমিক এবং ১৯৬৩ সালে কুষ্টিয়া কলেজ থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।
তিনি ১৯৬৮ থেকে ৭০ সাল পর্যন্ত চাঁদপুর কলেজে অর্থনীতির অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন। বর্তমানে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের আইনজীবী হিসাবে কাজ করছেন এবং সোনালী গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের উপদেষ্টার দায়িত্ব পালন করছেন।
জনাব আওয়াল মিয়া এরশাদবিরোধী আন্দোলন এবং তত্ত্বাবধায়ক সরকার প্রবর্তন সংগ্রামে অত্যন্ত সক্রিয় কর্মী হিসেবে কাজ করেন। ১৯৯১ সালে জাতীয় সংসদ নির্বাচনে কুষ্টিয়া-৪ (খোকসা-কুমারখালী) আসন থেকে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন।

AANo products were found matching your selection.