আবুল মাল আবদুল মুহিত

বাংলাদেশের বর্তমান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত (১৯৩৪-) সিলেট জেলায় জন্ম গ্রহণ করেন। সিলেট এমসি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক (১৯৫১) এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতক (১৯৫৪) ও স্নাতকোত্তর (১৯৫৫) পাস করেন। ওয়াশিংটনে তৎকালীন পাকিস্তানের দূতাবাসে কর্মরত অবস্থায় ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের পক্ষে নিজের অবস্থান তুলে ধরে চাকরী থেকে ইস্তফা দিয়ে অস্থায়ী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়াশিংটন দূতাবাসে অর্থনৈতিক উপদেষ্টার দায়িত্ব পালন করেন। ‘বাংলাদেশের অভ্যুদয়’, ‘স্মৃতি অম্লান ১৯৭১’, ‘সোনালি দিনগুলি’, ‘বাংলাদেশ: ইমার্জেন্স অব আ নেশন’, ‘আমেরিকান রেসপন্স টু বাংলাদেশ লিবারেশন ওয়ার’ তাঁর কয়েকটি উল্লেখযোগ্য বই।

আবুল মাল আবদুল মুহিত

বাংলাদেশের বর্তমান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত (১৯৩৪-) সিলেট জেলায় জন্ম গ্রহণ করেন।
সিলেট এমসি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক (১৯৫১) এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতক (১৯৫৪) ও স্নাতকোত্তর (১৯৫৫) পাস করেন।

ওয়াশিংটনে তৎকালীন পাকিস্তানের দূতাবাসে কর্মরত অবস্থায় ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের পক্ষে নিজের অবস্থান তুলে ধরে চাকরী থেকে ইস্তফা দিয়ে অস্থায়ী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়াশিংটন দূতাবাসে অর্থনৈতিক উপদেষ্টার দায়িত্ব পালন করেন।

‘বাংলাদেশের অভ্যুদয়’, ‘স্মৃতি অম্লান ১৯৭১’, ‘সোনালি দিনগুলি’, ‘বাংলাদেশ: ইমার্জেন্স অব আ নেশন’, ‘আমেরিকান রেসপন্স টু বাংলাদেশ লিবারেশন ওয়ার’ তাঁর কয়েকটি উল্লেখযোগ্য বই।

Showing the single Book