এইচ টি ইমাম

হোসেন তওফিক ইমাম (১৯৩৭-) টাঙ্গাইল শহরে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা কলেজিয়েট হাইস্কুল থেকে মাধ্যমিক (১৯৫২), পাবনা এডওয়ার্ড কলেজ থেকে উচ্চমাধ্যমিক (১৯৫৪), রাজশাহী কলেজ থেকে অর্থনীতিতে স্নাতক (১৯৫৬), ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে একই বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন আর পরে লণ্ডন স্কুল অব ইকনমিক্স থেকে উন্নয়ন প্রশাসনে উচ্চতর ডিগ্রী অর্জন করেন। ১৯৬১ সালে সিএসপি অফিসার হন। ১৯৭১ সালে বৃহত্তর পার্বত্য চট্রগ্রামের ডেপুটি কমিশনারের দায়িত্ব পালনরত অবস্থায় বাংলাদেশের মুক্তিযুদ্ধে অংশগ্রণ করেন এবং মুজিব নগর সরকারের মন্ত্রীপরিষদ সচিবের দায়িত্ব পালন করেন। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতি উপদেষ্টা হিসাবে কাজ করছেন।

এইচ টি ইমাম

হোসেন তওফিক ইমাম (১৯৩৭-) টাঙ্গাইল শহরে জন্মগ্রহণ করেন।
তিনি ঢাকা কলেজিয়েট হাইস্কুল থেকে মাধ্যমিক (১৯৫২), পাবনা এডওয়ার্ড কলেজ থেকে উচ্চমাধ্যমিক (১৯৫৪), রাজশাহী কলেজ থেকে অর্থনীতিতে স্নাতক (১৯৫৬), ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে একই বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন আর পরে লণ্ডন স্কুল অব ইকনমিক্স থেকে উন্নয়ন প্রশাসনে উচ্চতর ডিগ্রী অর্জন করেন।
১৯৬১ সালে সিএসপি অফিসার হন। ১৯৭১ সালে বৃহত্তর পার্বত্য চট্রগ্রামের ডেপুটি কমিশনারের দায়িত্ব পালনরত অবস্থায় বাংলাদেশের মুক্তিযুদ্ধে অংশগ্রণ করেন এবং মুজিব নগর সরকারের মন্ত্রীপরিষদ সচিবের দায়িত্ব পালন করেন। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতি উপদেষ্টা হিসাবে কাজ করছেন।

Showing the single Book