খন্দকার সাখাওয়াত আলী

খন্দকার সাখাওয়াত আলী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সমাজতত্ত্বে স্নাতকোত্তণ ডিগ্রি লাভ করেছেন। পরবর্তীসময়ে যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব ওয়েলস সোয়ানজি ও ফিলিপাইনের ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব রিকন্সট্টাকশন থেকে মনিটরিং ইভ্যাল্যুয়েশন ও পার্টিসিপেশনে ফেলো হিসেবে পড়াশোনা করেছেন। তিনি সমাজতাত্ত্বিক ও সমাজ গবেষক হিসাবে পরিচিত। বর্তমানে পাওয়ার অ্যান্ড পার্টিসিপেশন রিসার্চ সেন্টারের রিসার্চ ফেলো ও পিপিআরসি শিক্ষা গবেষণা টিমের সমম্বয়কারী হিসাবে কাজ করছেন। এ ছাড়া তিনি ব্র্যাক বিশ্ববিদ্যালয়, ব্র্যাক ডেভেলপমেন্ট ইনস্টিটিউটা, কমিউনিকেশনের কোঅর্ডিনেটর হিসাবেও কাজ করছেন। ‘ফতোয়া : ১৯৯১-১৯৯৫’, ‘নতুন শতাব্দীতে স্থানীয় সরকার: পথ নির্ধারণে কতিপয় সংলাপ’, ‘আন্তোনিও গ্রামসি: জীবন ও তত্ত্ব’ তাঁর তিনটি উল্লেখযোগ্য বই।

খন্দকার সাখাওয়াত আলী

খন্দকার সাখাওয়াত আলী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সমাজতত্ত্বে স্নাতকোত্তণ ডিগ্রি লাভ করেছেন। পরবর্তীসময়ে যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব ওয়েলস সোয়ানজি ও ফিলিপাইনের ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব রিকন্সট্টাকশন থেকে মনিটরিং ইভ্যাল্যুয়েশন ও পার্টিসিপেশনে ফেলো হিসেবে পড়াশোনা করেছেন।
তিনি সমাজতাত্ত্বিক ও সমাজ গবেষক হিসাবে পরিচিত। বর্তমানে পাওয়ার অ্যান্ড পার্টিসিপেশন রিসার্চ সেন্টারের রিসার্চ ফেলো ও পিপিআরসি শিক্ষা গবেষণা টিমের সমম্বয়কারী হিসাবে কাজ করছেন। এ ছাড়া তিনি ব্র্যাক বিশ্ববিদ্যালয়, ব্র্যাক ডেভেলপমেন্ট ইনস্টিটিউটা, কমিউনিকেশনের কোঅর্ডিনেটর হিসাবেও কাজ করছেন।
‘ফতোয়া : ১৯৯১-১৯৯৫’, ‘নতুন শতাব্দীতে স্থানীয় সরকার: পথ নির্ধারণে কতিপয় সংলাপ’, ‘আন্তোনিও গ্রামসি: জীবন ও তত্ত্ব’ তাঁর তিনটি উল্লেখযোগ্য বই।

Showing the single Book