ড. মুনীরউদ্দিন আহমদ

মুনীরউদ্দিন আহমদ ফেনীর ফুলগাজী উপজেলার নূরপুর গ্রামে জন্মগ্রহণ করেন। মুন্সিরহাট আলী আজম হাইস্কুল থেকে মাধ্যমিক (১৯৬৭), ফেনী কলেজ থেকে উচ্চমাধ্যমিক (১৯৬৯), ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগ থেকে স্নাতক (১৯৭২) এবং স্নাতকোত্তর (১৯৭৩) পাস করেন। ১৯৭৬ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগে প্রভাষক হিসেবে কর্মজীবন শুরু করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ছুটি নিয়ে বর্তমানে তিনি ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি হিসেবে কর্মরত আছেন। ‘ওষুধের অপব্যবহার ও অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স’, ‘সব রোগে ওষুধের প্রয়োজন নেই’, ‘সব ওষুধ নিরাপদ নয়’ তাঁর কয়েকটি গুরুত্বপূর্ণ বই। হাকিম হাবিবুর রহমান স্বর্ণপদক, এ আর চৌধুরী স্বর্ণপদকসহ নানা পদকে ভূষিত হয়েছেন।

ড. মুনীরউদ্দিন আহমদ

মুনীরউদ্দিন আহমদ ফেনীর ফুলগাজী উপজেলার নূরপুর গ্রামে জন্মগ্রহণ করেন।
মুন্সিরহাট আলী আজম হাইস্কুল থেকে মাধ্যমিক (১৯৬৭), ফেনী কলেজ থেকে উচ্চমাধ্যমিক (১৯৬৯), ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগ থেকে স্নাতক (১৯৭২) এবং স্নাতকোত্তর (১৯৭৩) পাস করেন।
১৯৭৬ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগে প্রভাষক হিসেবে কর্মজীবন শুরু করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ছুটি নিয়ে বর্তমানে তিনি ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি হিসেবে কর্মরত আছেন।
‘ওষুধের অপব্যবহার ও অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স’, ‘সব রোগে ওষুধের প্রয়োজন নেই’, ‘সব ওষুধ নিরাপদ নয়’ তাঁর কয়েকটি গুরুত্বপূর্ণ বই।
হাকিম হাবিবুর রহমান স্বর্ণপদক, এ আর চৌধুরী স্বর্ণপদকসহ নানা পদকে ভূষিত হয়েছেন।

Showing the single Book