ফাহমিদা খাতুন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক ও স্নাতকোত্তর পাশ করার পর যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব লন্ডনের অধীনস্থ ইউনিভার্সিটি কলেজ লন্ডন থেকে অথনীতিতে ডিস্টিশনসহ স্নাতকোত্তর এবং পিএইচডি ডিগ্রি লাভ করেন। কাজ করেছেন বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান, ইউএনডিপি এবং ইউএসএআইডিতে। খণ্ডকালীন শিক্ষকতা করেছেন যুক্তরাজ্যের কিংস কলেজ এবং গ্রিনিচ বিশ্ববিদ্যালয়ে। এছাড়া নরওয়ের ক্রিশ্চিয়ান মিকেলসেন ইনস্টিটিউট ফর ইন্ডাস্ট্রিয়াল ইকনোমিকস অ্যান্ড ট্রেড নামক গবেষণা প্রতিষ্ঠানে ভিজিটিং ফেলো ছিলেন। গবেষণার পাশাপাশি বিভিন্ন সময়ে সরকারের নীতিনির্ধারণী কর্মকাণ্ডেও জড়িত হয়েছেন। ড. ফাহমিদা খাতুন বেসরকারি গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) গবেষণা পরিচালক হিসাবে দায়িত্ব পালন করছেন।

ফাহমিদা খাতুন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক ও স্নাতকোত্তর পাশ করার পর যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব লন্ডনের অধীনস্থ ইউনিভার্সিটি কলেজ লন্ডন থেকে অথনীতিতে ডিস্টিশনসহ স্নাতকোত্তর এবং পিএইচডি ডিগ্রি লাভ করেন।
কাজ করেছেন বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান, ইউএনডিপি এবং ইউএসএআইডিতে। খণ্ডকালীন শিক্ষকতা করেছেন যুক্তরাজ্যের কিংস কলেজ এবং গ্রিনিচ বিশ্ববিদ্যালয়ে। এছাড়া নরওয়ের ক্রিশ্চিয়ান মিকেলসেন ইনস্টিটিউট ফর ইন্ডাস্ট্রিয়াল ইকনোমিকস অ্যান্ড ট্রেড নামক গবেষণা প্রতিষ্ঠানে ভিজিটিং ফেলো ছিলেন। গবেষণার পাশাপাশি বিভিন্ন সময়ে সরকারের নীতিনির্ধারণী কর্মকাণ্ডেও জড়িত হয়েছেন।
ড. ফাহমিদা খাতুন বেসরকারি গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) গবেষণা পরিচালক হিসাবে দায়িত্ব পালন করছেন।

Showing the single Book