বিমেলন্দু হালদার

পিরােজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার কাকড়াবুনিয়া গ্রামে ১৯৪২ সালের ১৬ মে বিমলেন্দু হালদার জন্ম। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এম.এ. এবং কুমিল্লা টিচার্স ট্রেনিং কলেজ থেকে বি.এড ডিগ্রি লাভ করেন। ১৯৬৯ সালে তিনি মঠবাগিয়ায় শিক্ষকতা শুরু করেন। একাত্তরে মুক্তিযুদ্ধের সময় তিনি ভারতের পশ্চিমবঙ্গের বাকুড়া জেলার গামারবনী শরণার্থী ক্যাম্পে আশ্রয় নেন । পরবর্তী সময়ে তিনি এ ক্যাম্প পরিচালনার দায়িত্ব পান। যুদ্ধ শেষে দেশে ফিরে তিনি থানা শিক্ষা অফিসার হিসেবে সরকারি চাকরিতে যােগদান করেন । প্রাথমিক শিক্ষা প্রশাসনের বিভিন্ন পদে দীর্ঘদিন কাজ করে ১৯৯৯ সালে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক হিসেবে অবসরগ্রহণ করেন। বর্তমানে তিনি লেখালেখি, সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ড নিয়ে সময় কাটান ।

বিমেলন্দু হালদার

পিরােজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার কাকড়াবুনিয়া গ্রামে ১৯৪২ সালের ১৬ মে বিমলেন্দু হালদার জন্ম। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এম.এ. এবং কুমিল্লা টিচার্স ট্রেনিং কলেজ থেকে বি.এড ডিগ্রি লাভ করেন। ১৯৬৯ সালে তিনি মঠবাগিয়ায় শিক্ষকতা শুরু করেন।
একাত্তরে মুক্তিযুদ্ধের সময় তিনি ভারতের পশ্চিমবঙ্গের বাকুড়া জেলার গামারবনী শরণার্থী ক্যাম্পে আশ্রয় নেন । পরবর্তী সময়ে তিনি এ ক্যাম্প পরিচালনার দায়িত্ব পান। যুদ্ধ শেষে দেশে ফিরে তিনি থানা শিক্ষা অফিসার হিসেবে সরকারি চাকরিতে যােগদান করেন । প্রাথমিক শিক্ষা প্রশাসনের বিভিন্ন পদে দীর্ঘদিন কাজ করে ১৯৯৯ সালে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক হিসেবে অবসরগ্রহণ করেন। বর্তমানে তিনি লেখালেখি, সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ড নিয়ে সময় কাটান ।

Showing all 2 Books