মো. রফিকুল ইসলাম

মো. রফিকুল ইসলাম (১৯৫৮-) কিশোরগঞ্জ জেলার তাড়াইল থানার তালজঙ্গা ইউনিয়নের আকুবপ্রর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি তালজঙ্গা রাজেন্দ্র চন্দ্র উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও কিশোরগঞ্জ সরকারি গুরুদয়াল মহাবিদ্যালয় থেকে উচ্চ মাধ্যমিক, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাশ করেন। এই হলের ছাত্র হিসেবে মো. রফিকুল ইসলাম রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে সম্মানসহ মাস্টার্স ডিগ্রি লাভ করেন। প্রাতিষ্ঠানিক অধ্যয়ন শেষে তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তরে সহকারী পরিচালক হিসেবে কর্মজীবন শুরু করেন। কর্মজীবনে তিনি সিলেট, রাজশাহী, চট্টগ্রাম, কুমিল্লা, যশোর ও ঢাকা আঞ্চলিক পাসপোর্ট অফিসে কাজ করেছেন। বর্তমানে তিনি ঢাকা আঞ্চলিক পাসপোর্ট অফিসে উপ-পরিচালক হিসেবে কর্মরত রয়েছেন।

মো. রফিকুল ইসলাম

মো. রফিকুল ইসলাম (১৯৫৮-) কিশোরগঞ্জ জেলার তাড়াইল থানার তালজঙ্গা ইউনিয়নের আকুবপ্রর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি তালজঙ্গা রাজেন্দ্র চন্দ্র উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও কিশোরগঞ্জ সরকারি গুরুদয়াল মহাবিদ্যালয় থেকে উচ্চ মাধ্যমিক, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাশ করেন। এই হলের ছাত্র হিসেবে মো. রফিকুল ইসলাম রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে সম্মানসহ মাস্টার্স ডিগ্রি লাভ করেন।
প্রাতিষ্ঠানিক অধ্যয়ন শেষে তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তরে সহকারী পরিচালক হিসেবে কর্মজীবন শুরু করেন। কর্মজীবনে তিনি সিলেট, রাজশাহী, চট্টগ্রাম, কুমিল্লা, যশোর ও ঢাকা আঞ্চলিক পাসপোর্ট অফিসে কাজ করেছেন। বর্তমানে তিনি ঢাকা আঞ্চলিক পাসপোর্ট অফিসে উপ-পরিচালক হিসেবে কর্মরত রয়েছেন।

Showing all 2 Books