রবিউল হোসেন

রবিউল হোসেন (১৯৪৫-) চুয়ডাংঙ্গা জেলার দামুড়হুদা থানাধীন হোগলডাঙ্গা গ্রামে জন্মগ্রহণ করেন। গোকুলখালী হাইস্কুল থেকে মাধ্যমিক (১৯৬১), নাটোর নবব সিরাজ-উদ-দৌলা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং স্নাতক, রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ম্যানেজমেন্টে স্নাতকোত্তর (১৯৬৭) ডিগ্রি অর্জন করেন। রবিউল হোসেন এক নাগাড়ে ৫ টি ব্যাংকে ৩৬ বছর চাকরি করে সোনালী ব্যাংকের এমডি হিসেবে ২০০৪ সালের জুন মাসে অবসর গ্রহণ করেন। এরপর তিনি বেশ কিছু সময়ের জন্য মার্কেন্টাইল ব্যাংকে কনসালট্যান্ট হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রাখেন এবং এখনও পর্যন্ত একই ব্যাংকের ট্রেনিং ইনস্টিটিউটের কর্ণধার হিসেবে কাজ করছেন। ‘জীবন ও মানুষ: ব্যাংক ও ব্যাংকিং’ তাঁর একটি সুপ্রসিদ্ধ বই।

রবিউল হোসেন

রবিউল হোসেন (১৯৪৫-) চুয়ডাংঙ্গা জেলার দামুড়হুদা থানাধীন হোগলডাঙ্গা গ্রামে জন্মগ্রহণ করেন।
গোকুলখালী হাইস্কুল থেকে মাধ্যমিক (১৯৬১), নাটোর নবব সিরাজ-উদ-দৌলা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং স্নাতক, রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ম্যানেজমেন্টে স্নাতকোত্তর (১৯৬৭) ডিগ্রি অর্জন করেন।
রবিউল হোসেন এক নাগাড়ে ৫ টি ব্যাংকে ৩৬ বছর চাকরি করে সোনালী ব্যাংকের এমডি হিসেবে ২০০৪ সালের জুন মাসে অবসর গ্রহণ করেন। এরপর তিনি বেশ কিছু সময়ের জন্য মার্কেন্টাইল ব্যাংকে কনসালট্যান্ট হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রাখেন এবং এখনও পর্যন্ত একই ব্যাংকের ট্রেনিং ইনস্টিটিউটের কর্ণধার হিসেবে কাজ করছেন।
‘জীবন ও মানুষ: ব্যাংক ও ব্যাংকিং’ তাঁর একটি সুপ্রসিদ্ধ বই।

Showing the single Book