অজয় দাশগুপ্ত

অজয় দাশগুপ্ত ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন শাস্ত্রে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সম্মুখ রণাঙ্গনের সক্রিয় যোদ্ধা ছিলেন।পেশা হিসেবে বেছে নেন সাংবাদিকতা।ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে খণ্ডকালীন শিক্ষক হিসেবে পড়াচ্ছেন ব্যবসায় সাংবাদিকতা। ‘সংবাদপত্রে হরতাল চিত্র’, ‘একাত্তরের যাত্রী’, ‘বঙ্গবন্ধু হত্যাকাণ্ড: প্রতিবাদের প্রথম বছর (নূহ-উল-আলম লেনিনের সঙ্গে যৌথভাবে)’,‘বাংলাদেশের পাট পাটচাষী ও পাটশিল্প’, ‘ব্যবসায় সাংবাদিকতা (রোবায়েত ফেরদৌসের সঙ্গে যৌথভাবে)’, ‘সংগ্রামী নারী যুগে যুগে (দুই খণ্ড)’, ‘বিজয়ের স্বপ্ন সোপান’ তাঁর কয়েকটি পাঠক সমাদৃত বই।

অজয় দাশগুপ্ত

অজয় দাশগুপ্ত ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন শাস্ত্রে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।
মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সম্মুখ রণাঙ্গনের সক্রিয় যোদ্ধা ছিলেন।পেশা হিসেবে বেছে নেন সাংবাদিকতা।ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে খণ্ডকালীন শিক্ষক হিসেবে পড়াচ্ছেন ব্যবসায় সাংবাদিকতা।
‘সংবাদপত্রে হরতাল চিত্র’, ‘একাত্তরের যাত্রী’, ‘বঙ্গবন্ধু হত্যাকাণ্ড: প্রতিবাদের প্রথম বছর (নূহ-উল-আলম লেনিনের সঙ্গে যৌথভাবে)’,‘বাংলাদেশের পাট পাটচাষী ও পাটশিল্প’, ‘ব্যবসায় সাংবাদিকতা (রোবায়েত ফেরদৌসের সঙ্গে যৌথভাবে)’, ‘সংগ্রামী নারী যুগে যুগে (দুই খণ্ড)’, ‘বিজয়ের স্বপ্ন সোপান’ তাঁর কয়েকটি পাঠক সমাদৃত বই।

Showing all 6 Books