অজয় দাশগুপ্ত

অজয় দাশগুপ্ত ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন শাস্ত্রে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সম্মুখ রণাঙ্গনের সক্রিয় যোদ্ধা ছিলেন।পেশা হিসেবে বেছে নেন সাংবাদিকতা।ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে খণ্ডকালীন শিক্ষক হিসেবে পড়াচ্ছেন ব্যবসায় সাংবাদিকতা। ‘সংবাদপত্রে হরতাল চিত্র’, ‘একাত্তরের যাত্রী’, ‘বঙ্গবন্ধু হত্যাকাণ্ড: প্রতিবাদের প্রথম বছর (নূহ-উল-আলম লেনিনের সঙ্গে যৌথভাবে)’,‘বাংলাদেশের পাট পাটচাষী ও পাটশিল্প’, ‘ব্যবসায় সাংবাদিকতা (রোবায়েত ফেরদৌসের সঙ্গে যৌথভাবে)’, ‘সংগ্রামী নারী যুগে যুগে (দুই খণ্ড)’, ‘বিজয়ের স্বপ্ন সোপান’ তাঁর কয়েকটি পাঠক সমাদৃত বই।

অজয় দাশগুপ্ত

অজয় দাশগুপ্ত ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন শাস্ত্রে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।
মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সম্মুখ রণাঙ্গনের সক্রিয় যোদ্ধা ছিলেন।পেশা হিসেবে বেছে নেন সাংবাদিকতা।ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে খণ্ডকালীন শিক্ষক হিসেবে পড়াচ্ছেন ব্যবসায় সাংবাদিকতা।
‘সংবাদপত্রে হরতাল চিত্র’, ‘একাত্তরের যাত্রী’, ‘বঙ্গবন্ধু হত্যাকাণ্ড: প্রতিবাদের প্রথম বছর (নূহ-উল-আলম লেনিনের সঙ্গে যৌথভাবে)’,‘বাংলাদেশের পাট পাটচাষী ও পাটশিল্প’, ‘ব্যবসায় সাংবাদিকতা (রোবায়েত ফেরদৌসের সঙ্গে যৌথভাবে)’, ‘সংগ্রামী নারী যুগে যুগে (দুই খণ্ড)’, ‘বিজয়ের স্বপ্ন সোপান’ তাঁর কয়েকটি পাঠক সমাদৃত বই।

View cart “বিজয়ের স্বপ্নসোপান” has been added to your cart.

Showing all 6 Books