শেখ হাসিনা

শেখ হাসিনা (১৯৪৭-) গোপালগঞ্জ জেলায় টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। আজিমপুর বালিকা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক (১৯৬৫) এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক (১৯৭৩) পাস করেন। ১৯৮১ সালে তিনি বাংলাদেশের বৃহত্তম রাজনৈতিক দল আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। তিনি বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী। ‘শেখ মুজিব আমার পিতা’, ‘সবুজ মাঠ পেরিয়ে’, ‘সামরিকতন্ত্র বনাম গণতন্ত্র’, ‘ওরা টোকাই কেন’, ‘সহেনা মাবনবতার অবমাননা’, ‘ড্যামোক্রেসি, পভার্টি এ্যালিমিনেশন অ্যান্ড পিস’, ‘দ্যা কোয়েস্ট ফর ভিশন-২০২১ (২য় খণ্ড) তাঁর কয়েকটি সুপরিচিত বই। তিনি অজস্র দেশি ও বিদেশি পুরস্কার পেয়েছেন। এই বছর পশ্চিমবঙ্গের কবি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় তাঁকে সম্মানসূচক ডি-লিট ডিগ্রি প্রদান করেছে।

শেখ হাসিনা

শেখ হাসিনা (১৯৪৭-) গোপালগঞ্জ জেলায় টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন।
আজিমপুর বালিকা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক (১৯৬৫) এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক (১৯৭৩) পাস করেন।
১৯৮১ সালে তিনি বাংলাদেশের বৃহত্তম রাজনৈতিক দল আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। তিনি বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী।
‘শেখ মুজিব আমার পিতা’, ‘সবুজ মাঠ পেরিয়ে’, ‘সামরিকতন্ত্র বনাম গণতন্ত্র’, ‘ওরা টোকাই কেন’, ‘সহেনা মাবনবতার অবমাননা’, ‘ড্যামোক্রেসি, পভার্টি এ্যালিমিনেশন অ্যান্ড পিস’, ‘দ্যা কোয়েস্ট ফর ভিশন-২০২১ (২য় খণ্ড) তাঁর কয়েকটি সুপরিচিত বই।
তিনি অজস্র দেশি ও বিদেশি পুরস্কার পেয়েছেন। এই বছর পশ্চিমবঙ্গের কবি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় তাঁকে সম্মানসূচক ডি-লিট ডিগ্রি প্রদান করেছে।

Showing all 10 Books