• Date of birth:
  • Published Book: 1

আনিসুল হক

আনিসুল হক (১৯৬৫-) রংপুরের নীলফামারীতে জন্মগ্রহণ করেন। কবি, লেখক, নাট্যকার ও সাংবাদিক হিসাবে তিনি সমাদৃত। বর্তমানে তিনি বাংলাদেশের দৈনিক প্রথম আলোর সহযোগী সম্পাদক এবং কিশোর আলোর সম্পাদক পদে কর্মরত আছেন। তিনি রংপুর জিলা স্কুল থেকে ১৯৮১ সালে মাধ্যমিক এবং রংপুর কারমাইকেল কলেজ থেকে ১৯৮৩ সালে উচ্চমাধ্যমিক, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগ থেকে ১৯৬৫ সালে স্নাতক পাস করেন। ‘খোলা চিঠি সুন্দরের কাছে’,‘তোমাকে না পাওয়ার কবিতা’(কাব্যগ্রন্থ), ‘মা’,‘বীর প্রতীকের খোঁজে’, ‘আয়েশামঙ্গল’ (উপন্যাস) তাঁর কয়েকটি উল্লেযোগ্য গ্রন্থ। ‘৫১বর্তী’, ‘সাঁকো’, মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ব্যাচলর’, ‘মেড ইন বাংলাদেশ’, এবং ‘থারড পারসন সিঙ্গুলার নাম্বার’, ‘টেলিভিশন’ ছবিগুলোর স্ক্রিপ্ট লেখা তাঁর উল্লেখযোগ্য সৃষ্টিশীল কাজ। তিনি টেনাশিনাস পদক ও কথাসাহিত্যে ২০১২ সালে বাংলা একাডেমি পুরস্কার পান।

আনিসুল হক

আনিসুল হক (১৯৬৫-) রংপুরের নীলফামারীতে জন্মগ্রহণ করেন। কবি, লেখক, নাট্যকার ও সাংবাদিক হিসাবে তিনি সমাদৃত। বর্তমানে তিনি বাংলাদেশের দৈনিক প্রথম আলোর সহযোগী সম্পাদক এবং কিশোর আলোর সম্পাদক পদে কর্মরত আছেন।
তিনি রংপুর জিলা স্কুল থেকে ১৯৮১ সালে মাধ্যমিক এবং রংপুর কারমাইকেল কলেজ থেকে ১৯৮৩ সালে উচ্চমাধ্যমিক, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগ থেকে ১৯৬৫ সালে স্নাতক পাস করেন।
‘খোলা চিঠি সুন্দরের কাছে’,‘তোমাকে না পাওয়ার কবিতা’(কাব্যগ্রন্থ), ‘মা’,‘বীর প্রতীকের খোঁজে’, ‘আয়েশামঙ্গল’ (উপন্যাস) তাঁর কয়েকটি উল্লেযোগ্য গ্রন্থ।
‘৫১বর্তী’, ‘সাঁকো’, মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ব্যাচলর’, ‘মেড ইন বাংলাদেশ’, এবং ‘থারড পারসন সিঙ্গুলার নাম্বার’, ‘টেলিভিশন’ ছবিগুলোর স্ক্রিপ্ট লেখা তাঁর উল্লেখযোগ্য সৃষ্টিশীল কাজ।
তিনি টেনাশিনাস পদক ও কথাসাহিত্যে ২০১২ সালে বাংলা একাডেমি পুরস্কার পান।

Showing the single Book