• Date of birth: ১৯৫১
  • Published Book: 1

আবদুল গণী

জন্ম ১৯৫১ সালে ঢাকা জেলার সাভার উপজেলায়। লেখাপড়া : স্কুল-কলেজ সাভারে ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজকল্যাণ বিষয়ে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর। ১৯৭১ সালে ভারতের আসাম রাজ্যের তেজপুরে চার সপ্তাহের বিশেষ গেরিলা যুদ্ধের প্রশিক্ষণ ও প্লাটুন কমান্ডার হিসেবে সশস্ত্র মুক্তিযুদ্ধে অংশগ্রহণ। ১৯৬৯ সাল ও পরবর্তীকালে পাকিস্তানবিরোধী আন্দোলনে ব্যাপক ভূমিকা পালন। লেখাপড়া শেষে সরকারি বিভিন্ন পদে দীর্ঘ ৩৪ বছর ৬ মাস চাকরি শেসে অবসরগ্রহণ। মুক্তিযোদ্ধা সংসদ ঢাকা জেলা ইউনিটের সাংগঠনিক কমান্ডার হিসেবে দায়িত্ব পালন। এছাড়াও পরিবেশ আন্দোলন দায়িত্বশীল ভূমিকা পালন করেছেন। প্রাচীন বাংলার ঐতিহাসিক ভূগোল নামীয় এই পুস্তকটি তার প্রথম প্রয়াস। বইটি প্রাচীনকালের অনেক অজানা তথ্যের গবেষণামূলক পুস্তক।

আবদুল গণী

জন্ম ১৯৫১ সালে ঢাকা জেলার সাভার উপজেলায়। লেখাপড়া : স্কুল-কলেজ সাভারে ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজকল্যাণ বিষয়ে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর। ১৯৭১ সালে ভারতের আসাম রাজ্যের তেজপুরে চার সপ্তাহের বিশেষ গেরিলা যুদ্ধের প্রশিক্ষণ ও প্লাটুন কমান্ডার হিসেবে সশস্ত্র মুক্তিযুদ্ধে অংশগ্রহণ।
১৯৬৯ সাল ও পরবর্তীকালে পাকিস্তানবিরোধী আন্দোলনে ব্যাপক ভূমিকা পালন। লেখাপড়া শেষে সরকারি বিভিন্ন পদে দীর্ঘ ৩৪ বছর ৬ মাস চাকরি শেসে অবসরগ্রহণ। মুক্তিযোদ্ধা সংসদ ঢাকা জেলা ইউনিটের সাংগঠনিক কমান্ডার হিসেবে দায়িত্ব পালন। এছাড়াও পরিবেশ আন্দোলন দায়িত্বশীল ভূমিকা পালন করেছেন।
প্রাচীন বাংলার ঐতিহাসিক ভূগোল নামীয় এই পুস্তকটি তার প্রথম প্রয়াস। বইটি প্রাচীনকালের অনেক অজানা তথ্যের গবেষণামূলক পুস্তক।

View cart “প্রাচীন বাংলার ঐতিহাসিক ভূগোল” has been added to your cart.

Showing the single Book