• Date of birth: ১৯৪৭
  • Published Book: 21

ফরহাদ মজহার

ফরহাদ মজহার ১৯৪৭ সালে নোয়াখালির মাইজদিতে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৬৭ সালে ওষুধশাস্ত্রে স্নাতক ডিগ্রি লাভ করেন এবং পরবর্তীতে যুক্তরাষ্ট্রের দি নিউ স্কুল ফর সোশাল রিসার্চ থেকে অর্থশাস্ত্রে ডিগ্রি লাভ করেন। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমের সামাজিক অর্থনীতিতেও গবেষণা করেছেন। চিন্তা নামক একটি পত্রিকার সম্পাদক মজহার উবিনীগ এনজিও গঠন করে নয়াকৃষি আন্দোলনও শুরু করেন। তাঁর উল্লেখযোগ্য গ্রন্থ: ‘প্রস্তাব’, ‘মোকাবিলা’, ‘এবাদতনামা’, ‘মার্কস পাঠের ভূমিকা’, ‘খোকন ও তাঁর প্রতিপুরুষ’, ‘ত্রিভঙ্গের তিনটি জ্যামিতি’ তাঁর কয়েকটি উল্লেখযোগ্য বই।

ফরহাদ মজহার

ফরহাদ মজহার ১৯৪৭ সালে নোয়াখালির মাইজদিতে জন্মগ্রহণ করেন।
তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৬৭ সালে ওষুধশাস্ত্রে স্নাতক ডিগ্রি লাভ করেন এবং পরবর্তীতে যুক্তরাষ্ট্রের দি নিউ স্কুল ফর সোশাল রিসার্চ থেকে অর্থশাস্ত্রে ডিগ্রি লাভ করেন। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমের সামাজিক অর্থনীতিতেও গবেষণা করেছেন। চিন্তা নামক একটি পত্রিকার সম্পাদক মজহার উবিনীগ এনজিও গঠন করে নয়াকৃষি আন্দোলনও শুরু করেন।
তাঁর উল্লেখযোগ্য গ্রন্থ: ‘প্রস্তাব’, ‘মোকাবিলা’, ‘এবাদতনামা’, ‘মার্কস পাঠের ভূমিকা’, ‘খোকন ও তাঁর প্রতিপুরুষ’, ‘ত্রিভঙ্গের তিনটি জ্যামিতি’ তাঁর কয়েকটি উল্লেখযোগ্য বই।

View cart “বাণিজ্য ও বাংলাদেশের জনগণ” has been added to your cart.

Showing 1–20 of 21 Books