মোহাম্মদ সিরাজুদ্দীন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি এবং যুক্তরাজ্যের ম্যানচেস্টর ভিক্টোরিয়া বিশ্ববিদ্যালয় থেকে ডিস্টিঙ্কশনসহ উন্নয়ন প্রশাসন বিষয়ে পোস্টগ্র্যাজুয়েট ডিপ্লোমা লাভ করেন। তিনি চাকরিজীবন শুরু করেন মাদ্রাসা ও হাই স্কুলের শিক্ষক হিসেবে, অবসর গ্রহণ করেন বাংলাদেশ সরকারের পরিকল্পনা কমিশনের সদস্যপদ থেকে। মাঝখানে জগন্নাথ কলেজ, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং পরে জাতীয় বিশ্ববিদ্যালয় অধ্যাপনা করেন। দৈনিক ইত্তেফাক ও দৈনিক মিল্লাতের সহ-সম্পাদক ও সাপ্তাহিক পাকজমহুরিয়াতে সহকারী সম্পাদক পদে এবং মাসিক সমকাল সম্পাদক কবি সিকান্দার আবু জাফরের সহকারী হিসেবেও কাজ করেন।

মোহাম্মদ সিরাজুদ্দীন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি এবং যুক্তরাজ্যের ম্যানচেস্টর ভিক্টোরিয়া বিশ্ববিদ্যালয় থেকে ডিস্টিঙ্কশনসহ উন্নয়ন প্রশাসন বিষয়ে পোস্টগ্র্যাজুয়েট ডিপ্লোমা লাভ করেন।
তিনি চাকরিজীবন শুরু করেন মাদ্রাসা ও হাই স্কুলের শিক্ষক হিসেবে, অবসর গ্রহণ করেন বাংলাদেশ সরকারের পরিকল্পনা কমিশনের সদস্যপদ থেকে। মাঝখানে জগন্নাথ কলেজ, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং পরে জাতীয় বিশ্ববিদ্যালয় অধ্যাপনা করেন। দৈনিক ইত্তেফাক ও দৈনিক মিল্লাতের সহ-সম্পাদক ও সাপ্তাহিক পাকজমহুরিয়াতে সহকারী সম্পাদক পদে এবং মাসিক সমকাল সম্পাদক কবি সিকান্দার আবু জাফরের সহকারী হিসেবেও কাজ করেন।

View cart “সময়ের বয়ান” has been added to your cart.

Showing the single Book